কিভাবে এক ক্লিকে মোবাইলের সকল এম্পটি ফোল্ডার ডিলিট করবেন?

মোবাইলের সকল এম্পটি ফোল্ডার ডিলিট

আমরা যখনই কোনো নতুন অ্যাপ ইনস্টল করি, অ্যাপটি তার প্রয়োজনীয় ডেটা সংরক্ষন করার জন্য একটি ফোল্ডার তৈরী করে। কিন্তু সমস্যা এটা না, সমস্যা হলো অ্যাপটি আনইনস্টল করার পর অ্যাপটির সয়ংক্রিয়ভাবে তৈরী করা ফোল্ডারের ডেটাগুলো ডিলিট হয়ে গেলেও ফোল্ডারটি ডিলিট হয়না।

আর যেহেতু আমরা প্রচুর অ্যাপ ইনস্টল আনইনস্টল করি, সেহেতু  আমাদের মোবাইলের ফাইল ম্যানেজারে এত বেশি এম্পটি ফোল্ডার তৈরী হয় যে আমাদের প্রয়োজনীয় ফোল্ডারগুলো খুঁজে পেতে বেগ পেতে হয়। তাই আর্টিকেলটিতে আমরা আলোচনা করব কিভাবে আমরা এক ক্লিকেই অ্যান্ড্রয়েড মোবাইলে জমা হওয়া সকল এম্পটি ফোল্ডার ডিলিট করতে পারি।

মোবাইলের সকল এম্পটি ফোল্ডার ডিলিট(ভিডিওসহ)

এক ক্লিকেই মোবাইলের সকল এম্পটি ফোল্ডার ডিলিট করার জন্য আপনাকে ‘Empty Folder Cleaner’ অ্যাপটি ইনস্টল করতে হবে।

ডাউনলোড এবং ইন্সটল

অ্যাপটির সাইজ ২.৪ এমবি। অ্যাপটি ইনস্টল করে ওপেন করলে সামনেই এম্পটি ফোল্ডার ডিলিট করার অপশন পেয়ে যাবেন।

তবে ডিপভাবে সকল এম্পটি ফোল্ডার ডিলিট করার জন্য একই নামের আরেকটি অ্যাপ ব্যবহার করতে পারেন। অ্যাপটির সাইজ ৫৬৯ কেবি। কিন্তু এই অ্যাপটিতে আপনি রুট ছাড়া এক্সটারনাল মেমোরি কার্ডের এম্পটি ফোল্ডার ডিলিট করতে পারবেন না।


অ্যাপটি কেমন লেগেছে সেটা অবশ্যই কমেন্ট করে আমাদের জানিয়ে দিন। এরকম আরও অ্যাপ সম্পর্কে জানার জন্য এখানে ক্লিক করুন।

বন্ধুদের সাথে আর্টিকেলটি শেয়ার করুন এবং সোশ্যাল প্লাটফর্মে আমাদের ফলো করুন। টেকজাহাজের সাথে থাকার জন্য অসংখ্য ধন্যবাদ 😊।

সাগর মজুমদার
খুব ছোটবেলা থেকেই বিভিন্ন ইলেক্ট্রিক যন্ত্রপাতি খুটিয়ে দেখার শখ ছিল। এর জন্য অনেক বকাও খেয়েছি কিন্তু খুটিয়ে দেখার আনন্দের কাছে এটা কিছুই ছিল না। এভাবে আস্তে আস্তে টেকনোলজির সাথে খুব ভাল একটা সম্পর্ক গড়ে উঠে আর এই সম্পর্ক থেকে যা পেয়েছি, সেটা দিয়েই পূর্ণ করতে চলেছি টেকজাহাজকে। আশা করি আপনি আমার পাশে থাকবেন।