কিভাবে ফ্রিতে গ্যালারিতে ইউটিউব ভিডিও ডাউনলোড ও ব্যাকগ্রাউন্ডে প্লে করবেন?

ইউটিউবের ভিডিও ব্যাকগ্রাউন্ডে প্লে করুন

আমরা অনেকেই ইউটিউব ভিডিও ডাউনলোড করতে চাই। অনেকেই আবার ভিডিওগুলো অডিও আকারে ব্যাকগ্রাউন্ডে প্লে করতে চাই। কিন্তু ইউটিউব অ্যাপে যেমন সকল ভিডিও ডাউনলোড করা যায় না তেমনি যেগুলো ডাউনলোড করা যায় সেগুলো গ্যালারিতে দেখা যায় না। সেই সাথে ব্যাকগ্রাউন্ডে প্লে করার জন্য ইউটিউবের প্রিমিয়াম সার্ভিসকে আমাদের সাবস্ক্রাইব করতে হয়।

তবে ইউটিউবের প্রিমিয়াম সার্ভিস বাংলাদেশে না থাকায় আমরা এটাকে সাবস্ক্রাইব করতে পারি না। এজন্য আর্টিকেলটিতে আমরা জানব কিভাবে ফ্রিতে ইউটিউভের ডিডিও গ্যালারিতে ডাউনলোড এবং ইউটিউবের প্রিমিয়াম সার্ভিস ছাড়াই ব্যাকগ্রাউন্ডে অডিও আকারে প্লে করতে পারি।

অ্যাপটির সুবিধাসমূহ

আমাদের একটি থার্ড পার্টি অ্যাপ্লিকেশন ব্যবহার করতে হবে। অ্যাপ্লিকেশনটির নাম  হলো ‘Ymusic’। অ্যাপ্লিকেশনটিতে যে যে সুবিধাগুলো রয়েছে-

  • ভিডিওগুলোকে ইউটিউব অ্যাপের শেয়ার অপশনটি ব্যবহার করে অডিও এবং ভিডিও দুই ভাবেই ডাওনলোড করতে পারবেন আর গ্যালারী অ্যাপেও সেটার দেখা পাবেন। (External SD Card অর্থাৎ মেমোরি কার্ডে ভিডিও সেভ করলে অবশ্যই খেয়াল রাখবেন, গ্যালারী অ্যাপটির যেন মেমোরি কার্ডকে read করার পারমিশন থাকে। )
  • ইউটিউব অ্যাপের শেয়ার অপশনটি ব্যবহার করে আপনি ভিডিওগুলো ব্যাকগ্রাউন্ডে অডিও আকারে প্লে করতে পারবেন।
  • ভিডিও ব্যাকগ্রাউন্ডে অডিও আকারে প্লে হবার সময় মোবাইলের স্ক্রিন অফ করে দিলেও ভিডিও ব্যাকগ্রাউন্ডে প্লে হবে।
  • অ্যাপটিকে আপনি মিউজিক অ্যাপ হিসেবেও ব্যবহার করতে পারবেন।

অ্যাপটিতে অ্যাড আসার ফিচার রয়েছে। তবে নিজের অভিজ্ঞতা থেকে বলছি, অ্যাপটিতে অ্যাড দেখার জন্য আপনাকে ভাগ্যবান হতে হবে। আশা করি বুজতে পেরেছেন।

ইউটিউব ভিডিও ডাউনলোড ও ব্যাকগ্রাউন্ডে প্লে করার নিয়ম

সুবিধাগুলো জেনে নেওয়া শেষ। এখন আসি ভিডিও কিভাবে ডাউনলোড ও ব্যাকগ্রাউন্ডে প্লে করতে পারি। অ্যাপটি ইনস্টল করা হয়ে গেলে যে ভিডিওটি ডাউনলোড বা ব্যাকগ্রাউন্ডে প্লে করতে চান সেটা ইউটিউব অ্যাপে গিয়ে প্লে করুন। ভিডিওটি প্লে করলে ভিডিওটির নিচে একটি শেয়ার বাটন পেয়ে যাবেন।

কিভাবে ইউটিউবের ভিডিও ব্যাকগ্রাউন্ডে প্লে করবেন?

শেয়ার বাটনে ক্লিক করলে যে উইন্ডোটা আসবে সেখানে আপনি “Other Download” নামের একটি অপশন পাবেন। এটায় click করলে আপনি বিভিন্ন রেজুলেশনে অডিও ও ভিডিও ফরমেটে ভিডিওটি ডাউনলোড করার অপশন পেয়ে যাবেন। আর ব্যাকগ্রাউন্ডে প্লে করার জন্য “play” নামের একটি অপশন পেয়ে যাবেন। অপশনটিতে ক্লিক করলে আরেকটি উইন্ডো আসবে, সেখান থেকে প্লে বা প্লে সিংগেল একটাতে  ক্লিক করুন। ভিডিওটি ব্যাকগ্রাউন্ডে প্লে হওয়া শুরু করবে।

Ymusic ডাউনলোড


Ymusic অ্যাপটি কেমন লেগেছে সেটা অবশ্যই কমেন্ট করে আমাদের জানিয়ে দিন। এরকম আরও অ্যাপ সম্পর্কে জানার জন্য এখানে ক্লিক করুন।

বন্ধুদের সাথে আর্টিকেলটি শেয়ার করুন এবং সোশ্যাল প্লাটফর্মে আমাদের ফলো করুন। টেকজাহাজের সাথে থাকার জন্য অসংখ্য ধন্যবাদ 😊।

Image credit : Pixabay via irfanahmed

খুব ছোটবেলা থেকেই বিভিন্ন ইলেক্ট্রিক যন্ত্রপাতি খুটিয়ে দেখার শখ ছিল। এর জন্য অনেক বকাও খেয়েছি কিন্তু খুটিয়ে দেখার আনন্দের কাছে এটা কিছুই ছিল না। এভাবে আস্তে আস্তে টেকনোলজির সাথে খুব ভাল একটা সম্পর্ক গড়ে উঠে আর এই সম্পর্ক থেকে যা পেয়েছি, সেটা দিয়েই পূর্ণ করতে চলেছি টেকজাহাজকে। আশা করি আপনি আমার পাশে থাকবেন।
adbanner