ব্রাউজারের সাথেই এখন ফ্রি ভিপিএন(VPN)

ব্রাউজারের সাথেই এখন ফ্রি ভিপিএন(VPN)

ব্রাউজারে ফ্রি ভিপিএনঃ আচ্ছা, ব্রাউজারের সাথেই যদি ভিপিএন পেয়ে যাই তাহলে সেটা কেমন হতো? অবশ্যই খুব ভাল হতো! এখন যদি ব্রাউজারের সাথেই  ভিপিএন এবং সেটা সম্পূর্ন  ফ্রিতে পেয়ে যাই তাহলে কেমন হতো? এখন হয়ত বলবেন, হায়রে বাঙালী, বসতে দিলে খেতে চায়। বিশ্বাস করেন, আমি কিন্তু বসতে ও খেতে কোনোটাই চায়নি। কিন্তু অপেরা ব্রাউজার আমাকে অর্থাৎ আমাদের সবাইকে বসতে, খেতে এমনকি ঘুমাতেও দিতে চায় – আশা করি কি বুঝাতে চাচ্ছি সেটা বুঝতে পেরেছেন।

অপেরা ব্রাউজার আমাদেরকে কম্পিউটার এবং অ্যান্ড্রয়েডে ইন্টারনেট ব্রাউজিং-এর সাথে আনলিমিটেড ফ্রি ভিপিএন সেবা দেওয়ার জন্য নিজেকে প্রস্তুত করেছে

তাহলে আর কথা না বাড়িয়ে চলুন দেখে নিই কিভাবে আমরা অপেরা ব্রাউজারে ফ্রিতে ভিপিএন সেবা পেতে পারি।

একনজরে আর্টিকেলের বিষয়গুলো

কম্পিউটার

প্রথমে অবশ্যই অপেরা সফটওয়্যারটি ডাউনলোড করে ইনস্টল করতে হবে।

ডাউনলোড অপেরা ব্রাউজার

ব্রাউজারের সাথেই এখন ফ্রি ভিপিএন(VPN)

ইনস্টল হবার পর সফটওয়্যারটি ওপেন করে “Settings” এ যেতে হবে। “Settings” এ  গিয়ে “Advanced” অপশনের ড্রপডাউন অপশন “Features” এ আসলেই আমরা ভিপিএন অন করার অপশন দেখতে পাবো। এখন এটা অন করে দিলেই আমরা আনলিমিটেড ফ্রি ভিপিএন সেবা আমাদের কম্পিউটারে পেয়ে যাবো, খুব মজা তাইনা?

অ্যান্ড্রয়েড

অবশ্যই প্রথমে প্লেস্টোর থেকে অপেরা অ্যাপটি ডাউনলোড করতে হবে।

ডাউনলোড অপেরা ব্রাউজার অ্যাপ

ব্রাউজারের সাথেই এখন ফ্রি ভিপিএন(VPN)

অপেরা ব্রাউজার ইনস্টল হবার পর অ্যাপটির সেটিংসে যেতে হবে। সেটিংসে এসে আমরা ভিপিএন অপশনকে অন করে দিলেই ভিপিএন চালু হবে কিন্তু কম্পিউটারের মতো এটা এখনই কাজ করবে না।

ভিপিএনকে ব্রাউজিং-এ কাজ করানোর জন্য অ্যান্ড্রয়েডে অপেরা ব্রাউজারকে আমাদের  প্রাইভেট ট্যাবে ব্যবহার করতে হবে। মানে শুধু প্রাইভেট ট্যাবেই ভিপিএন কাজ করবে।

জানি এটা মোটেও ভাল করেনি অপেরা ব্রাউজার। সেই সাথে ভিপিএন ব্যবহার করলে ডেটা সেভিংসও হবে না। মানে অ্যান্ড্রয়েডের প্রতি পুরোই অবিচার। তবে আশা করি, আমরা ফিডব্যাক করলে এই প্রবলেমগুলো সলভ হবে।


তাহলে বন্ধুরা, এই ছিল অপেরা ব্রাউজারে ফ্রিতে ভিপিএন সার্ভিস ব্যবহার করার নিয়ম। অপেরার এই সার্ভিসটি আপনার কেমন লেগেছে, সার্ভিসটির আর কোনো খারাপ দিক আছে কিনা বা আমাদের সবার জন্য সার্ভিসটি কতটা উপকারি/অপকারি হতে পারে সেটা এখনি নিচে কমেন্ট করে আমাদের জানিয়ে দিন। এরকম আরও আর্টিকেল সম্পর্কে জানার জন্য এখানে ক্লিক করুন। আমাদের সাপোর্ট করার জন্য আর্টিকেলটি শেয়ার করে দিন এবং আমাদের ইউটিউব চ্যানেল ‘TechJahaj‘ কে সাবস্ক্রাইব করুন। টেকজাহাজের সাথে থাকার জন্য আপনাকে অসংখ্য ধন্যবাদ।