উইন্ডোজে নতুন বিল্ড-ইন ভিডিও ও গিফ রেকডিং + ইডিটর!

ভিডিও

বর্তমানে উইন্ডোজ ১০ এর এক্সবক্স অ্যাপে একটি বিল্ড-ইন ভিডিও রেকডিং রয়েছে। তবে এটা দিয়ে অ্যাপ এবং গেমসের ভিডিও রেকর্ড করা গেলেও স্ক্রিন রেকর্ড করা যেতো না। কিন্তু শীঘ্রই উইন্ডোজ ১০ এর একটি নতুন লাইটওয়েট টুল আসতে চলেছে যেটা দিয়ে আপনি স্ক্রিন ভিডিও রেকর্ড করতে পারবেন এবং খুব সহজে সেগুলোকে ইডিটও করতে পারবেন।

টুলটির নাম হবে ‘”Video GIF Capture” বলে জানা গেছে এবং মাইক্রোসফট এটিকে যতদুর সম্ভব লাইটওয়েট এবং ফ্রি রাখবে। তাই এতে কোনো অ্যাডভান্সড ফিচার দেখা যাবে না।

মাইক্রোসফট বর্তমানে এই টুলটি নিয়ে কাজ করছে। উইন্ডোজের ভবিষ্যৎ পাওয়ারটয় আপডেটের সাথে এই লাইটওয়েট নতুন বিল্ড-ইন ভিডিও ও গিফ রেকর্ডিং টুলটি উইন্ডোজে দেখা যাবে বলে জানা গেছে। মাইক্রোসফট টুলটির ইন্টারফেসকে অন্যান্য অ্যাপ যেমন Snip and Sketch, Xbox Game Bar, Photos ইত্যাদি অ্যাপের মতোই রাখবে ফলে গ্রাহক এটি ব্যবহার করার সময় কোনো জটিলতার সম্মুখিন হবেনা।

এই নতুন টুলটির সাহায্যে অ্যাপ এবং স্ক্রিন রেকর্ড করার সাথে আপনি গিফও রেকর্ড করতে পারবেন কিন্তু আপাতত কোনো ভিডিওকে গিফে কনভার্ট করতে পারবেন না। তাছাড়া টুলটিতে ইডিটিং ফিচারও থাকবে যেটা দিয়ে ভিডিও এবং গিফকে ইডিট করা যাবে।


আমাদের সাপোর্ট করার জন্য আর্টিকেলটি শেয়ার করে দিন এবং আমাদের ইউটিউব চ্যানেল ‘TechJahaj‘ কে সাবস্ক্রাইব করুন। টেকজাহাজের সাথে থাকার জন্য আপনাকে অসংখ্য ধন্যবাদ।