শপিং বাটন এসেছে হোয়াটসঅ্যাপে! কেনাকাটা হবে আরও সহজে

শপিং বাটন

নভেম্বর ২০২০ এর শুরুর দিকে হোয়াটসঅ্যাপ তাদের অ্যাপে নিয়ে এসেছে আরেকটি নতুন আপডেট, শপিং বাটন। এখন থেকে গ্রাহকরা প্রিয়জনদের সাথে কথা বলার সাথে সাথে বিভিন্ন প্রডাক্ট কেনাকাটাও করতে পারবে হোয়াটসঅ্যাপে।

হোয়াটসঅ্যাপ কিছুদিন ধরেই তাদের অ্যাপে নতুন নতুন ফিচার অ্যাড করে চলেছে যেমন যেকোন কনভারসেশনকে চিরদিনের জন্য মিউট করা, যেকোন মেসেজকে ৭ দিনের মধ্যে ডিসএপেয়ার করা এবং ভারতে পেমেন্ট সিস্টেম চালু করা। তারই ধারাবাহিকতাই এবার আসল শপিং বাটন।

হোয়াটসঅ্যাপ বলেছে, তারা গত দুই বছর ধরে হোয়াটসঅ্যাপ বিজনেস অ্যাপটি চালুর পর অনেক রিসার্চ করেছে এবং দেখেছে গ্রাহকরা বিজনেস প্রভাইডারের কাছ থেকে বিভিন্ন সার্ভিস নেবার সাথে সাথে তাদের কোনো প্রডাক্ট রয়েছে কিনা এবং প্রডাক্টগুলো কি কি সেটা দেখতে চেয়েছে।

শপিং বাটন
Image credit: Whatsapp

তাই এই বাটনটি অ্যাড করার ফলে গ্রাহক, বিজনেজ প্রভাইডার কোনো রকম প্রডাক্ট বিক্রি করছে কিনা এবং প্রডাক্টগুলো কি কি সেটার ক্যাটালগ দেখতে পাবে এবং নিজের ইচ্ছামতো প্রডাক্ট কার্টে নিতে পারবে । প্রডাক্ট কিনতে চাইলে সে বিজনেজ প্রভাইডারের সাথে তৎক্ষনাৎ কথা বলে পেমেন্ট করে দিতে পারবে। আর এই সবকিছু করার জন্য গ্রাহককে হোয়াটসঅ্যাপের বাহিরে যেতে হবে না ।

শপিং বাটনটি পূর্ববর্তী ভয়েজ কল বাটনটিকে রিপ্লেস করেছে। তাই গ্রাহক যখন কোনো বিজনেজ চ্যাটে ঢুকবে , চ্যাটের উপরের দিকে বিজনেজ প্রভাইডারের নামের পাশেই শপিং বাটনটি দেখতে পাবে। আর তার পাশেই আরেকটি নতুন কল করার বাটন পাবে যেটাকে ক্লিক করলে গ্রাহক ভয়েজ বা ভিডিও কল করার সুযোগ পাবে।

হোয়াটসঅ্যাপের শপিং বাটন ফিচারটি গ্লোবালি লঞ্চ করা হয়েছে এবং যেকোন বিজনেজ প্রভাইডার এটি ব্যবহার করতে পারবে। তবে শপিং বাটনের সাথে হোয়াটসঅ্যাপ, বিজনেস প্রভাইডারের জন্য আরও কিছু ফিচার অ্যাড করেছে যেগুলো ব্যবহার করার জন্য হোয়াটসঅ্যাপকে চার্জ দিতে হবে। এবিষয়ে হোয়াটসঅ্যাপের অফিসিয়াল ডকুমেন্ট দেখুন


নিউজটি সম্পর্কে আপনার মতামত নিচে কমেন্ট করুন। বন্ধুদের সাথে নিউজটি শেয়ার করুন এবং সোশ্যাল প্লাটফর্মে আমাদের ফলো করুন। টেকজাহাজের সাথে থাকার জন্য আপনাকে অসংখ্য ধন্যবাদ 😊।

টেকজাহাজ স্টাফ
টেকজাহাজ মডার্ন প্রযুক্তিকে বাংলায় অনুসন্ধান করে। অ্যান্ড্রয়েড, উইন্ডোজ, টেকনিউজ, প্রযুক্তি ব্যাখ্যা, টিউটোরিয়াল, টিপস ইত্যাদি আর্টিকেল পেতে আমাদের সাথেই থাকুন।