অ্যান্ড্রয়েডের এই অ্যাপটি এখনি আনইন্সটল করুন

অ্যাপ

তথ্য প্রযুক্তির বর্তমান সময়ে ডেটা সিকিউরিটিটা অনেক বড় একটা প্রশ্ন। ‘Go SMS Pro’ একটি বহুল পরিচিত অ্যান্ড্রয়েড অ্যাপ, যা গুগল প্লে-স্টোর থেকে ১০০ মিলিয়নেরও বেশি বার ডাউনলোড হয়েছে। কিন্তু আপনার ডেটা প্রাইভেসির ক্ষেত্রে এই জনপ্রিয়তা খুবই তুচ্ছ ব্যাপার মাত্র।

সম্প্রতি সাইবার সিকুরিটি ফোরাম Trustwave তাদের ওয়েবসাইটে এই অ্যাপটির লুপ হোল সম্পর্কে জানায় এবং আরো জানায় যে, এটিতে থাকা ইউজারের সব তথ্য যে কেউই এক্সেস করতে পারবে। যা ইউজারের প্রাইভেসিকে নষ্ট করে।

অ্যাপ

আপনি এই অ্যান্ড্রয়েড অ্যাপটি ব্যবহার করে যা যা সেন্ড করছেন সেগুলো তাদের সার্ভারে জমা হচ্ছে এবং এর সাথে আপনার ডেটা গুলোকে রাখা হচ্ছে একটি URL এর মধ্যে। কিন্তু প্রদত্ত সে URL টি মোটেও সিকিউর না। এর সিকিউরিটি একেবারেই দুর্বল, নেই বললেই চলে। এই ইউ আর এল টি যদি কারো জানা থাকে, সে খুব সহজেই আপনার সেই নিজস্ব ডেটা এক্সেস করতে পারবে। অন্যদিকে, তাদের সার্ভারে ডেটাগুলো সিরিয়াল ভাবে সাজানো থাকে, যার ফলে কেউ যদি ওই ইউ আর এল টি জেনে যায়, সে আপনার বাকি মিডিয়া ফাইল গুলোও এক্সেস করতে পারবে মুহূর্তের মধ্যেই। এতে করে আপনার প্রাইভেট ফাইল এবং ডকুমেন্টে অন্য ব্যাক্তি খুব সহজেই এক্সেস পেয়ে যাবে- যা মটেও সন্তোষজনক হবে না আপনার জন্য।

তবে এই ‘Go SMS Pro’ কোম্পানি এখনও পর্যন্ত এই বিষয়টি নজরে নেয়নি এবং ইস্যুটি ঠিক করা নিয়েও তাদের কোনো মাথা ব্যাথা দেখা যাচ্ছে না। কিন্তু ইতোমধ্যে গুগল প্লে-স্টোর থেকে এই অ্যাপটিকে ব্যান করে দেয়া হয়েছে। আপনিও এখনি আপনার ফোনে অ্যাপটি থেকে থাকলে ডিলিট করে দিন এবং আপনার বন্ধুদেরও জানিয়ে দিন।


নিউজটি সম্পর্কে আপনার মতামত নিচে কমেন্ট করুন। বন্ধুদের সাথে নিউজটি শেয়ার করুন এবং সোশ্যাল প্লাটফর্মে আমাদের ফলো করুন। টেকজাহাজের সাথে থাকার জন্য আপনাকে অসংখ্য ধন্যবাদ 😊।

টেকজাহাজ নিউজ
টেকজাহাজ মডার্ন প্রযুক্তিকে বাংলায় অনুসন্ধান করে। অ্যান্ড্রয়েড, উইন্ডোজ, টেকনিউজ, প্রযুক্তি ব্যাখ্যা, টিউটোরিয়াল, টিপস ইত্যাদি আর্টিকেল পেতে আমাদের সাথেই থাকুন।