Xiaomi নিয়ে আসছে তাদের প্রথম ফোল্ডেবল স্মার্টফোন!

xiaomi

চাইনিজ টেক জায়েন্ট Xiaomi, এখন বিশ্ব সেরা স্মার্টফোন গুলোর একটি এবং বহুল জনপ্রিয়ও বলা চলে। তবে এতদিন তারা ফোল্ডেবল স্মার্টফোনের দিক থেকে স্যামসাং থেকে পিছিয়ে ছিলো। কিন্তু এবার তারা আর পিছিয়ে থাকছে না, শাওমি বাজারে নিয়ে আসতে চলেছে তাদের প্রথম ফোল্ডেবল স্মার্টফোন। ধারনা করা হচ্ছে, ২০২১ সালে এটা লঞ্চ হতে পারে।

পেটেন্ট থেকে দেখা যাচ্ছে যে, এর ডিজাইন অনেকটা স্যামসাং গ্যালাক্সি ফোল্ডের সাথে মিল রয়েছে। এর ডিসপ্লে টাও বলতে গেলে অনেকটাই বড়, যা ফোল্ডেবল ফোন হিসেবে ঠিকই আছে বলা চলে।

xiaomi

ফোনটিকে ঠিক মাঝখান বরাবর ফোল্ড করা যাবে, যা স্যামসাং গ্যালাক্সি ফোল্ডেও একই ধরনের। অন্যদিকে ফোল্ডের কারণে যে বেজেল হবার কথা, তা বলতে গেলে একেবারেই নগন্য বলা চলে। এতক্ষণ ধরে যা বলা হলো, ফোল্ডেবল স্মার্টফোনের ক্ষেত্রে তা আসলে বলতে গেলে আমাদের কারো কাছেই নতুন কিছু নয়। তবে হ্যা, এই ফোনটিতে একটু নতুনত্ব এনেছে তারা। এই ফোনটিতে থাকছে পপআপ ক্যামেরা, যা ফোল্ডেবল স্মার্টফোনের ক্ষেত্রে একেবারে নতুন।


নিউজটি সম্পর্কে আপনার মতামত নিচে কমেন্ট করুন। বন্ধুদের সাথে নিউজটি শেয়ার করুন এবং সোশ্যাল প্লাটফর্মে আমাদের ফলো করুন। টেকজাহাজের সাথে থাকার জন্য আপনাকে অসংখ্য ধন্যবাদ 😊।

Featured Image Credit: Mi Community

টেকজাহাজ নিউজ
টেকজাহাজ মডার্ন প্রযুক্তিকে বাংলায় অনুসন্ধান করে। অ্যান্ড্রয়েড, উইন্ডোজ, টেকনিউজ, প্রযুক্তি ব্যাখ্যা, টিউটোরিয়াল, টিপস ইত্যাদি আর্টিকেল পেতে আমাদের সাথেই থাকুন।