আবারও Messenger এর নিরাপত্তা নিয়ে প্রশ্ন!

messenger

মার্কিন সোশ্যাল মিডিয়া কোম্পানি ফেসবুক এবং Messenger সম্পর্কে জানে না এমন কাউকে হয়তো খুজে পাওয়া যাবে না। ফেসবুক এখন সব থেকে জনপ্রিয় সোশ্যাল মিডিয়া। তবে এর প্রাইভেসি ইস্যু নিয়ে বার বারই তাদের পরতে হয়েছে নানান সমস্যার সম্মুখীন।

সম্প্রতি ঠিক তেমনি আবার একটি ইউজার প্রাইভেসি সংক্রান্ত ইস্যুর সম্মুখীন হয় ফেসবুক মালিকানাধিন ম্যাসেঞ্জার। এই ত্রুটির ফলশ্রুতিতে হ্যাকাররা আড়ি পেতে ব্যবহারকারির কথা শুনতে পারতো, তাদের কল রিসিভ না করলেও-যা খুবই ভয়ানক আতংকের বিষয় ব্যবহারকারিদের জন্য। তবে অবশেষে তারা এই বাগটি ঠিক করে দিয়েছেন।

messenger

এই সমস্যার সর্বপ্রথম গত ৬ অক্টোবর ধরতে পারেন গুগলের প্রোজেক্ট জিরো সিকিউরিটির গবেষক নাটালি সিলভানোভিচ। তিনি দেখতে পান যে, এই টেকনিকাল দুর্বলতার জন্য হ্যাকাররা আপনার কল আড়ি পেতে শুনবে যা খুবই ভয়ানক প্রাইভেসি ইস্যু। আর এটার জন্য আপনাকে তার কল রিসিভও করা লাগবে না এমনকি আপনি জানবেনও না। তবে খুশির খবর হলো এই সমস্যাটি মহামারি আকার ধারণ করার আগেই ফেসবুক এর সমাধান করে দিয়েছে।

এখন মেসেঞ্জার তাদের নতুন ফিচার ‘Vanish Mode’ নিয়ে কাজ করছে- যা মূলত হোয়াটসঅ্যাপ এর ‘Disappearing Messages’ এর মত করে কাজ করবে।


আর্টিকেলটি সম্পর্কে আপনার মতামত নিচে কমেন্ট করুন। বন্ধুদের সাথে শেয়ার করুন এবং সোশ্যাল প্লাটফর্মে আমাদের ফলো করুন। টেকজাহাজের সাথে থাকার জন্য আপনাকে অসংখ্য ধন্যবাদ 😊।

টেকজাহাজ স্টাফ
টেকজাহাজ মডার্ন প্রযুক্তিকে বাংলায় অনুসন্ধান করে। অ্যান্ড্রয়েড, উইন্ডোজ, টেকনিউজ, প্রযুক্তি ব্যাখ্যা, টিউটোরিয়াল, টিপস ইত্যাদি আর্টিকেল পেতে আমাদের সাথেই থাকুন।