Facebook আগামী জানুয়ারিতে লঞ্চ করবে তাদের নিজস্ব Libra ওয়ালেট

facebook

Facebook এখন বহুল পরিচিত এবং জনপ্রিয় একটি সোশ্যাল মিডিয়া। অন্য আরও দুটি জনপ্রিয় প্লাটফর্ম- হোয়াটসঅ্যাপ এবং ইন্সটাগ্রাম এখন ফেসবুকের মালিকানাধীন। তবে এবার ফেসবুকের মালিক মার্ক জুকারবার্গ হাত দিচ্ছেন একেবারে নতুন কিছুতে।

 Financial Times এর রিপোর্ট অনুযায়ী জানা গেছে যে আগামী জানুয়ারি ২০২১ এই ফেসবুক হয়তো লঞ্চ করতে যাচ্ছে ফেসবুক সমর্থিত ক্রিপ্টোকারেন্সি লিব্রা। লিব্রা অ্যাসোসিয়েশন জানায়, ফেসবুকের এই সহযোগিতা তাদের আরও বেশি সার্থক করে তুলবে।

লিব্রা অ্যাসোসিয়েশন, এক ধরনের ক্রিপ্টোকারেন্সি তৈরী করেছিল যার নাম দেয়- স্টেবলকয়েন। এই স্টেবলকয়েন হচ্ছে এমন একটি ক্রিপ্টোকারেন্সি যার মূল্য অন্য কারেন্সির সাথে ওঠানামা করবে না। যেমন- এক ইউ এস ডি স্টেবলকয়েন এর মূল্য সব সময় এক ডলারই থাকবে। তবে Financial Times এর তথ্য অনুসারে জানা গেছে যে, লিব্রা এখন একটি নির্দিষ্ট ডলার ভিত্তিক কয়েন চালু করছে, যা সরাসরি অন্যান্য স্টেবলকয়েন (USDC, PAX এবং Tether ) এর সাথে প্রতিযোগিতা করবে।

ঠিক একই সময় Facebook তাদের নিজস্ব লিব্রা ওয়ালেট লঞ্চ করতে যাচ্ছে। গত মে মাসেই ফেসবুক তাদের লিব্রা ওয়ালেটের নাম Calibra থেকে Novi নামে রিব্র্যান্ড করে। আপনার যদি Novi একাউন্ট থেকে থাকে তাহলে আপনি সেটি ম্যানেজ করতে পারবেন এবং আপনার লিব্রা টোকেনগুলো পাঠাতে এবং গ্রহন করতে পারবেন আপনার মেসেঞ্জার অথবা হোয়াটসঅ্যাপ থেকেই।


নিউজটি সম্পর্কে আপনার মতামত নিচে কমেন্ট করুন। বন্ধুদের সাথে নিউজটি শেয়ার করুন এবং সোশ্যাল প্লাটফর্মে আমাদের ফলো করুন। টেকজাহাজের সাথে থাকার জন্য আপনাকে অসংখ্য ধন্যবাদ 😊।

টেকজাহাজ নিউজ
টেকজাহাজ মডার্ন প্রযুক্তিকে বাংলায় অনুসন্ধান করে। অ্যান্ড্রয়েড, উইন্ডোজ, টেকনিউজ, প্রযুক্তি ব্যাখ্যা, টিউটোরিয়াল, টিপস ইত্যাদি আর্টিকেল পেতে আমাদের সাথেই থাকুন।