লিক হয়েছে Samsung Galaxy A72 এর রেন্ডার ইমেজ এবং ক্যামেরা স্পেসিফিকেশন

samsung galaxy a72

স্যামসাং মার্কেটে মিজরেঞ্জ বাজেটের প্রতিযোগীতা ধরে রাখতে গত বছর থেকে M এবং A সিরিজেরএকের পর এক স্মার্টফোন লঞ্চ করেই যাচ্ছে। এরই ধারাবাহিকতা ধরে রাখতে স্যামসাং আগামী বছর ২০২১ এর শুরুতেই লঞ্চ করবে Samsung Galaxy A72। স্যামসাং অফিসিয়ালি এই স্মার্টফোনটি নিয়ে এখনো কোনো কিছু প্রকাশ না করলেও এটার রেন্ডার ইমেজ এবং ক্যামেরা স্পেসিফিকেশন অনলাইনে লিক হয়েছে।

Samsung Galaxy A72 এর সম্ভাব্য স্পেসিফিকেশন

স্যামসাং মোবাইল সম্পর্কিত ব্লগ ওয়েবসাইট Galaxyclub এ লিকটি প্রকাশিত হয়েছে। তাদের দেওয়া রিপোর্ট অনুযায়ী samsung Galaxy A72 রিয়ার ক্যামেরা সেটাপে থাকছে ৬৪ মেগাপিক্সেল মেইন ক্যামেরা , ১২ মেগাপিক্সেল আলট্রা ওয়াইড, ৫ মেগাপিক্সেল ম্যাক্রো এবং ৫ মেগাপিক্সেল ডেপথ সেন্সর। স্মার্টফোনটিতে থাকবে ৬.৭ ইঞ্চির অ্যামোলেড ডিসপ্লের সাথে ইন-ডিসপ্লে ফিঙ্গারপ্রিন্ট সেন্সর। স্মার্টফোনটি ৮.১ মিমি. পুরু হবে এবং এটিতে থাকছে ৩.৫ মিমি. হেডফোন জ্যাক।

Samsung Galaxy A72

জানা গেছে স্মার্টফোনটির দুটি ভ্যারিয়েন্ট হবে যেটার একটিতে ৫জি সাপোর্ট থাকবে আর অন্যটিতে ৪জি সাপোর্ট। ৫জি ভ্যারিয়েন্টের মডেল নাম্বার হবে SM-A726B এবং ৪জি ভ্যারিয়েন্টের মডেল নাম্বার হবে SM-A725F। সোর্স থেকে জানা যায়, স্মার্টফোন দুটি ইউরোপে লঞ্চ করা হবে এবং সম্ভবত ৫জি ভ্যারিয়েন্টের দাম হবে ৫৫০-৬০০ ইউরো এবং ৪জি ভ্যারিয়েন্টের দাম হবে ৪০০-৫০০ ইউরো।

তবে ধারনা করা যায়, স্মার্টফোনটির ৪জি ভ্যারিয়েন্ট বাংলাদেশও লঞ্চ হতে পারে কেননা এবছর A71 বেস্ট সেলিং স্মার্টফোনের মধ্যে একটি ছিল। তাছাড়া যেহেতু এটি আগামী বছর লঞ্চ হচ্ছে তাই সম্ভবত এটাতে অ্যান্ড্রয়েড ১১ এবং স্যামসাং এর one UI 3.0 দেখা যেতে পারে। আর যেহেতু বর্তমানে মিডরেঞ্জের সকল স্মার্টফোনেই বড় বড় ক্যাপাটির ব্যাটারি রয়েছে তাই স্মার্টফোনটিতে এরকম কিছু আমরা আশা করতে পারি।


আর্টিকেলটি সম্পর্কে আপনার মতামত নিচে কমেন্ট করুন। বন্ধুদের সাথে শেয়ার করুন এবং সোশ্যাল প্লাটফর্মে আমাদের ফলো করুন। টেকজাহাজের সাথে থাকার জন্য আপনাকে অসংখ্য ধন্যবাদ 😊।

টেকজাহাজ স্টাফ
টেকজাহাজ মডার্ন প্রযুক্তিকে বাংলায় অনুসন্ধান করে। অ্যান্ড্রয়েড, উইন্ডোজ, টেকনিউজ, প্রযুক্তি ব্যাখ্যা, টিউটোরিয়াল, টিপস ইত্যাদি আর্টিকেল পেতে আমাদের সাথেই থাকুন।