Redmi K40 সিরিজ আসছে ফেব্রুয়ারিতে! সাথে থাকবে স্নাপড্রাগন ৮৮৮

redmi k40 series techjahaj

আগামী মাসেই লঞ্চ হতে যাচ্ছে রেডমির সবথেকে জনপ্রিয় মিডরেন্জ প্রিমিয়াম স্মার্টফোনের সিরিজ Redmi K40। রেডমির জেনারেল ম্যানেজার  Lu Weibing বিষয়টি Weibo তে পোস্ট করে নিশ্চিত করার সাথে সাথে স্মার্টফোন সিরিজটির কিছু গুরুত্বপূর্ন স্পেসিফিকেশন রিভেইল করেছেন।

Redmi K40 সিরিজ স্পেসিফিকেশন

সেই ২০১৯ সালে শাওমি আমাদের কাছে রেডমি কে সিরিজ নিয়ে আসার পর থেকে এর জনপ্রিয়তা বেড়েই চলেছে। কেননা মিডরেন্জের ভিতরে এটি আমাদের ফ্লাগশিপ স্মার্টফোনের পারফরমেন্সের স্বাদ দিয়েছে। যেহেতু এটি শাওমি ফ্লাগশিপ স্মার্টফোন মি১১ সিরিজের পর লঞ্চ হতে যাচ্ছে তাই এটি হয়ত শাওমির দ্বিতীয় বা তৃতীয় স্মার্টফোন হবে যেটাতে বর্তমানের ফ্লাগশিপ চিপসেট স্নাপড্রাগন ৮৮৮ ব্যবহুত হবে।

Redmi K40

Lu Weibing এর পোস্ট থেকে দেখা যায়, স্মার্টফোনের ডিসপ্লে সম্পর্কে “the most expensive straight screen” বলা হয়েছে। এটি দ্বারা সম্ভবত তিনি অ্যামোলেড ডিসপ্লে কথা বলেছেন কেননা Most Expensive এর সাথে এটাই ভালভাবে যায়। অথবা most expensive বলতে হাই রিফ্রেস রেটের(১৪৪ হার্জ) LCD ডিসপ্লেও হতে পারে। তবে অ্যামোলেড হলে সবথেকে ভাল হবে। কিন্তু যেটাই হোক না কেন ডিসপ্লেতে হাই রিফ্রেস রেট থাকবে এটা নিসন্দেহে বলা যায় কেননা redmi k30 pro তে ৬০ হার্জের ডিসপ্লে দেয়ায় অনেকেই সেটাকে ভালভাবে নেয়নি।

জেনারেল ম্যানেজার আরও বলেন, স্মার্টফোনটিতে বড় ক্যাপাসিটির ব্যাটারি থাকবে যেটা ৪০০০ মিলিঅ্যাম্পিয়ার থেকে বেশি হবে। সম্ভবত ৫০০০ মিলি অ্যাম্পিয়ার হতে পারে কেননা শাওমির সাম্প্রতিক লঞ্চ হওয়া স্মার্টফোনগুলোতে বড় ব্যাটারি হিসেবে ৫০০০ মিলিঅ্যাম্পিয়ার ব্যাটারি দেওয়া হয়েছে আর সাথে ৩৩ ওয়াটের ফাস্ট চার্জার।

চায়নাতে স্মার্টফোনটির দাম রাখা হবে ২৯৯৯ ইয়ান। তাহলে বাংলাদেশে সম্ভবত এর দাম ৪০ থেকে ৪৫ হাজার হতে পারে।


আর্টিকেলটি সম্পর্কে আপনার মতামত নিচে কমেন্ট করুন। বন্ধুদের সাথে শেয়ার করুন এবং সোশ্যাল প্লাটফর্মে আমাদের ফলো করুন। টেকজাহাজের সাথে থাকার জন্য আপনাকে অসংখ্য ধন্যবাদ 😊।

source: Weibo

টেকজাহাজ স্টাফ
টেকজাহাজ মডার্ন প্রযুক্তিকে বাংলায় অনুসন্ধান করে। অ্যান্ড্রয়েড, উইন্ডোজ, টেকনিউজ, প্রযুক্তি ব্যাখ্যা, টিউটোরিয়াল, টিপস ইত্যাদি আর্টিকেল পেতে আমাদের সাথেই থাকুন।