অ্যাপলের নতুন পেটেন্ট – নেক্সট জেনারেশন ফেস আইডি

অ্যাপল

স্মার্টফোনের মধ্যে সবচেয়ে বেশি পেটেন্ট নিয়ে থাকে অ্যাপল। তাদের কাছে এত এত টেকনোলজির পেটেন্ট রয়েছে যেগুলোর মধ্যে কিছু পেটেন্ট অবাস্তব বলে মনে হয় এবং এত পেটেন্টের মধ্যে মাত্র অল্প কিছু সংখ্যক আমরা আইফোনে দেখতে পাই। সম্প্রতি অ্যাপল নতুন আরেকটি পেটেন্ট নিয়েছে – নেক্সট জেনারেশন ফেস আইডি।

অ্যাপলের নেক্সট জেনারেশন ফেস আইডি

আইফোনে বর্তমানে ব্যবহৃত ফেস আইডিতে কিছু বাগ রয়েছে যেগুলো করোনা প্যানডেমিক সময়ে ব্যবহারকারীদের বেশি ঝামেলায় ফেলেছে। যেমন – আপনি মাস্ক পড়ে থাকলে বা কোনো চশমা এমনকি আপনি যদি চুল কাটেন তাহলে আইফোনের ফেস আইডি আপনাকে সনাক্ত করতে ব্যর্থ হয় এবং কিছুটা ধীরে কাজ করছিল। তবে ফেস আইডির নতুন ভার্সনে এই সমস্যাগুলোর সমাধান হবে।

অ্যাপল

তাদের নতুন “নেক্সট জেনারেশন ফেস আইডি” পেটেন্টের বর্ননা অনুসারে ব্যবহারকারীর ফেস সনাক্ত করার জন্য নতুন এই টেকনোলজি ব্যবহারকারীর মুখমন্ডলের উত্তাপ ব্যবহার করবে। এর মানে হলো, ভবিষ্যতে আইফোন আনলক করার জন্য প্রত্যেক ব্যক্তির একক বৈশিষ্টগত থার্মাল সিগনেচার ব্যবহুত হবে। ফলে কোনো ব্যক্তি মাস্ক পড়ে থাকলেও তাকে আর মাস্ক খুলে আইফোন আনলক করতে হবে না। তবে এটা এখনো নিশ্চিত নয় এই টেকনোলজি আইফোনে কবে ব্যবহার করা হবে।

তবে অনলাইনে গঞ্জন শোনা যাচ্ছে, আইফোনকে আনলক করার জন্য অ্যাপল এবার স্যামসাং য়ের মতো ইন-ডিসপ্লে ফিঙ্গারপ্রিন্ট নিয়ে কাজ করছে এবং সেটা এবছরের আপকামিং আইফোন লাইনআপে দেখা যেতে পারে।


নিউজটি সম্পর্কে আপনার মতামত নিচে কমেন্ট করুন। বন্ধুদের সাথে নিউজটি শেয়ার করুন এবং সোশ্যাল প্লাটফর্মে আমাদের ফলো করুন। টেকজাহাজের সাথে থাকার জন্য আপনাকে অসংখ্য ধন্যবাদ 😊।

Source: PatentlyApple

টেকজাহাজ স্টাফ
টেকজাহাজ মডার্ন প্রযুক্তিকে বাংলায় অনুসন্ধান করে। অ্যান্ড্রয়েড, উইন্ডোজ, টেকনিউজ, প্রযুক্তি ব্যাখ্যা, টিউটোরিয়াল, টিপস ইত্যাদি আর্টিকেল পেতে আমাদের সাথেই থাকুন।