কিভাবে ফ্রিতে নাম্বার গোপন রেখে এসএমএস(SMS) করবেন [4টি পদ্ধতি]

ফ্রিতে নাম্বার গোপন রেখে এসএমএস করা নাকি অনেক কঠিন?
ফ্রিতে নাম্বার গোপন রেখে এসএমএস

বর্তমানে ইন্টারনেটের কল্যানে ইন্সট্যান্ট মেসেজিং এর যুগে সিমের টাকা খরচ করে এসএমএস পাঠানো আমাদের কাছে অনেকটা সরকারি পোষ্ট অফিসের মতো হয়ে গেছে। তবে যদি নাম্বার গোপন রেখে এসএমএস পাঠানো যায় তাহলে বিষয়টি কিন্তু মন্দ নয়। আর যদি সম্পূর্ন ফ্রিতে এসএমএস টা পাঠানো যায় তাহলে কিন্তু পুরাই সোনায় সোহাগা, তাই না? আর্টিকেলটিতে আমি ৪টি পদ্ধতিতে দেখাবো আপনি যেকাউকে কিভাবে ফ্রিতে নাম্বার গোপন রেখে এসএমএস করবেন।

সতর্কীকরন – পদ্ধতিগুলো ব্যবহার করে সকল প্রকার কুকর্ম / অযাচিত কর্মকান্ডের দ্বায়ভার সম্পূর্ন আপনার।

ফ্রিতে নাম্বার গোপন রেখে এসএমএস

যে চারটি পদ্ধতির সাহায্যে ফ্রিতে নাম্বার গোপন রেখে এসএমএস করার উপায় দেখাবো সেগুলো মধ্যে ১টি হলো ওয়েবসাইট ব্যবহার করে আর বাকী ৩টি হবে ৩টি ভিন্ন ভিন্ন অ্যাপ ব্যবহারের মাধ্যমে।

ওয়েবসাইট ব্যবহার করে

যেহেতু আমরা ওয়েবসাইট ব্যবহার করবো তাই আপনার কাছে মোবাইল বা কম্পিউটার একটা হলেই হবে এবং সাথে অবশ্যই ইন্টারনেট কানেকশন থাকতে হবে। ওয়েবসাইট টির ইন্টারফেস খুবই সিস্পল। তবে মজার বিষয় হচ্ছে ওয়েবসাইটির মাধ্যমে আপনি শুধু বাংলাদেশে নয় পৃথিবীর যেকোন দেশে ফ্রিতে নাম্বার গোপন রেখে এসএমএস করতে পারবেন।

ফ্রিতে নাম্বার গোপন রেখে এসএমএস
AFREESMS WEBSITE

এসএমএস পাঠানোর জন্য –

  • দেশ সিলেক্ট করুন
  • মোবাইল নাম্বার দিন
  • কমপক্ষে ২০টি এবং সর্বোচ্চ ১৬০ অক্ষরের এসএমএস লিখুন
  • ভেরিফিকেশন কোড দিন
  • সেন্ড বাটনে ক্লিক করুন।

ব্যস, হয়ে গেল ফ্রিতে এসএমএস পাঠানো। খুব সহজ তাইনা? ওয়েবসাইট টির দুটি বিষয় আপনাকে বিরক্ত করতে পারে। প্রথমতো ওয়েবসাইটে প্রচুর অ্যাড দেখতে পাবেন আর দ্বিতীয়তো টেলিটক সিমে সহজে এসএমএস যায় না।

অ্যাপ ব্যবহার করে

যে তিনটি অ্যাপ ব্যবহার হবে সেগুলোর নাম-

  • Send Free Sms
  • BD GO SMS
  • AntiPhone – Anonymous SMS

Send Free SMS

এটিকে আপনি ওয়েবসাইট এবং অ্যাপ দুইভাবেই ব্যবহার করতে পারবেন। এটির সাহায্যেও আপনি পৃথিবীর যেকোন দেশে ফ্রিতে নাম্বার গোপন রেখে এসএমএস করতে পারবেন। এদর ইন্টারফেস খুবই সাধারন। দেশ সিলেক্ট করে নাম্বার দিন আর আপনার ম্যাসেজটি লিখে পাঠিয়ে দিন। তবে এসএমএস করার জন্য অবশ্যই আপনাকে লগিন করতে হবে। এটিতেও প্রচুর অ্যাড রয়েছে যেগুলো আপনাকে বিরক্ত করতে পারে।

ফ্রিতে নাম্বার গোপন রেখে এসএমএস
Send Free SMS WEBSITE

অ্যাপটিতে বিভিন্ন রকম সার্ভিস রয়েছে। যেমন-

  • আপনি একসাথে অনেকগুলো এসএমএস করার সুবিধা পাবেন।
  • আপনি এখানে টাকা ইনকাম করার সুবিধা পাবেন।
  • এদের মেম্বারশিপ সার্ভিস রয়েছে যেগুলোতে বিভিন্ন রকম সুবিধা পাবেন।
  • এদের একটি অ্যাক্টিভ ফেসবুক গ্রুপ রয়েছে যেখানে এদের সার্ভিস সম্পর্কিত বিভিন্ন সমস্যার সমাধান পাবেন।
  • এদের একটি ইউটিউব ভিডিও রয়েছে যেখানে আপনি এসএমএস পাঠানো থেকে শুরু করে এদের সকল সার্ভিস সম্পর্কে বিস্তারিত জানতে পারবেন। ভিডিওটি দেখুন।

BD GO SMS

নাম দেখে অবশ্যই বুঝে গেছেন অ্যাপটি কেবলমাত্র বাংলাদেশে কাজ করবে। এসএমএস করার জন্য আপনাকে অ্যাপটিতে সাইনআপ করতে হবে এবং এরপর লগিন করলে প্রাথমিকভাবে আপনাকে কিছু পয়েন্ট দেওয়া হবে যেগুলো ব্যবহার করে আপনি ফ্রিতে নাম্বার গোপন রেখে এসএমএস পাঠাতে পারবেন। অ্যাপটির ইন্টারফেস খুবই সাধারন। লগিন করলেই চোখের সামনে আপনি এসএমএস করার সকল অপশন পেয়ে যাবেন। এটিতেও অ্যাড রয়েছে তবে সেগুলো তেমন বিরক্তিকর নয়।

bd sms go
BD GO SMS

অ্যাপটিতে যেসকল সুবিধা রয়েছে-

  • সিডিউল এসএমএস করার সুবিধা রয়েছে।
  • প্রতি এসএমএস পাঠানোর জন্য মাত্র ২ পয়েন্ট নেওয়া হয়।
  • প্রতিদিন ফ্রিতে ৭৫ পয়েন্ট দেওয়া হয়। অ্যাড দেখার মাধ্যমে ৫ পয়েন্ট করে আর্ন করতে পারবেন।

তবে অ্যাপটিতে ফ্রিতে নাম্বার গোপন রেখে এসএমএস করার জন্য আপনার অ্যাকাউন্ট কে ভেরিফাই করতে হবে। যেটার জন্য আপনার জাতীয় পরিচয়পত্র আপলোড করতে হবে। অ্যাকাউন্ট ভেরিফাইড না করেও আপনি এসএমএস পাঠাতে পারবেন কিন্তু আপনার নাম্বার এসএমএসের সাথে যুক্ত করে দেওয়া হবে।

AntiPhone – Anonymous SMS

এটিতেও এসএমএস সেন্ড করার জন্য আপনাকে সাইন আপ করতে হবে এবং এরপর লগিন করলে আপনাকে কিছু ক্রেডিট দেওয়া হবে। সেই ক্রেডিট ব্যবহার করে আপনার পছন্দানুযায়ী একটি নাম্বার কিনতে হবে যেটি থেকে আপনার সকল এসএমএস সেন্ড হবে। এখানে আপনি আমেরিকান নাম্বারও কিনতে পারবেন। তাছাড়া অ্যাপটি ব্যবহার করে পৃথিবীর যেকোন নাম্বারে আপনি ফ্রি এসএমএস পাঠাতে পারবেন।

antiphoni free sms
AntiPhone – Anonymous SMS

তবে অ্যাপটির সবথেকে বড় অসুবিধা হলো আপনাকে প্রাথমিকভাবে যে ক্রেডিটগুলো দেওয়া হয় তার সিংহভাগই নাম্বার কিনতে ব্যবহৃত হয়ে যায়। ফলে ফ্রিতে মাত্র ৩/৪ টা এসএমএস সেন্ড করা যায়। আবার আপনি যে নাম্বারটি কিনবেন সেটার মেয়াদ থাকে মাত্র ১ মাস। তাছাড়া ক্রেডিট শেষ হয়ে গেলে আপনাকে টাকা দিয়ে ক্রেডিট কিনতে হবে। ফ্রিতে কেবল একবারই আপনি ক্রেডিট পাবেন। তাই এই অ্যাপটিকে আমি রেকমেন্ড করবো না। কিন্তু আমেরিকান নাম্বার ব্যবহার করা যায় বলে আমি অ্যাপটিকে আর্টিকেলে অ্যাড করেছি। এখন বাকীটা আপনার উপর।


সবশেষে আর্টিকেলটি আপনার কেমন লেগেছে এবং এসএমএস সেন্ড করার জন্য কোন অপশনটি আপনি বেছে নিবেন সেটা আমাদের কমেন্ট করে জানিয়ে দিন।

বন্ধুদের সাথে আর্টিকেলটি শেয়ার করুন এবং সোশ্যাল প্লাটফর্মে আমাদের ফলো করুন। টেকজাহাজের সাথে থাকার জন্য অসংখ্য ধন্যবাদ 😊।

সাগর মজুমদার
খুব ছোটবেলা থেকেই বিভিন্ন ইলেক্ট্রিক যন্ত্রপাতি খুটিয়ে দেখার শখ ছিল। এর জন্য অনেক বকাও খেয়েছি কিন্তু খুটিয়ে দেখার আনন্দের কাছে এটা কিছুই ছিল না। এভাবে আস্তে আস্তে টেকনোলজির সাথে খুব ভাল একটা সম্পর্ক গড়ে উঠে আর এই সম্পর্ক থেকে যা পেয়েছি, সেটা দিয়েই পূর্ণ করতে চলেছি টেকজাহাজকে। আশা করি আপনি আমার পাশে থাকবেন।