আসুসের আপকামিং গেমিং স্মার্টফোনের ইমেজ এবং স্পেসিফিকেশন লিক হয়েছে

আসুস

গেমিং স্মার্টফোন হিসেবে আসুসের “রগ ফোন” সিরিজ গ্রাহকদের কাছে খুবই জনপ্রিয়তা লাভ করেছে। তাই অনেকেই স্মার্টফোনটির অরিজিনাল ইমেজ এবং স্পেসিফিকেশনের জন্য অধীর আগ্রহে বসে আছে। তাদের জন্য সুখবর, টিনাতে স্মার্টফোনটির অরিজিনাল ইমেজ এবং কিছু গুরুত্বপূর্ন স্পেসিফিকেশন সম্পর্কে জানা গিয়েছে।

আসুসের আপকামিং গেমিং স্মার্টফোন

স্মার্টফোনটিতে ব্যবহার করা হয়েছে কোয়ালকমের প্রসেসর এবং সেটা যে স্ন্যাপড্রাগন ৮৮৮ হবে এবিষয়ে কারই সন্দেহ নেই। স্মার্টফোনটিতে ব্যাটারি হিসেবে থাকবে ৬০০০ মিলি অ্যাম্পিয়্যারের বিশাল ব্যাটারি। এই বিশাল ব্যাটারিকে চার্জ করার জন্য কত ওয়াটের ফাস্ট চার্জিং অ্যাডাপ্টার ব্যবহার করা হবে সেটা না জানা গেলেও ধারনা করা যায় ৬৫ ওয়াটের ফাস্ট চার্জিং থাকতে পারে। ফাস্ট চার্জিংয়ের কারনে যেন ব্যাটারি ড্যামেজ না হয় সেজন্য ডুয়াল সেল টেকনোলজি অনুসারে ৩০০০ মিলি অ্যাম্পিয়ারের ২টি ব্যাটারি ব্যবহার করা হবে।

আসুস
টিনাতে প্রকাশিত ইমেজ

টিনায় প্রকাশিত ইমেজ থেকে দেখা যায়, স্মার্টফোনটির ক্যামেরা মডুলে ৩টি ক্যামেরা রয়েছে যার প্রাইমেরি ক্যামেরা সেন্সর হবে ৬৫ মেগাপিক্সেল। বাকী ২ টার সম্পর্কে না জানা গেলেও ১টি সম্ভবত ওয়াইড অ্যাঙ্গেল এবং অন্যটি ডেপথ/ম্যাকরো সেন্সর হতে পারে। তবে মজার বিষয়, স্মার্টফোনটির ব্যাক প্যানেলে একটি সেকেন্ডারি ডিসপ্লে ব্যবহার করা হয়েছে। কিছুদিন আগে লিক হওয়া একটি ভিডিও থেকে দেখা যায়, সেকেন্ডারি ডিসপ্লেটি নোটিফিকেশন এবং কিছু দরকারি ইনফরমেশন দেখানোর জন্য ব্যবহৃত হবে।

স্মার্টফোনটিতে ব্যবহার করা হয়েছে ৬.৭৮ ইঞ্চির অ্যামোলেড ডিসপ্লে যার সাথে অবশ্যই ইন-ডিসপ্লে ফিঙ্গারপ্রিন্ট। রেজুলেশন সম্ভবত ফুলএইচ+ হতে পারে তবে অবশ্যই ১৪৪ হার্য রিফ্রেশ রেট থাকবে।

স্মার্টফোনের নাম ও রিলিজ ডেট

মজার বিষয়, স্মার্টফোনটির নাম কি হবে সেটা এখনো জানা যায়নি। গুন্জন শোনা যাচ্ছে, “রগ ফোন ৩” এর পরবর্তী স্মার্টফোনের নাম” রগ ফোন ৪” হবার কথা হলেও ‘৪’ একটি আনলাকি নাম্বার এবং এর মডেল নাম্বার “ASUS_I005DA” হবার কারনে সম্ভবত স্মার্টফোনটির নাম হবে “রগ ফোন ৫”। একটি টিজার পোস্টার থেকে জানা গেছে স্মার্টফোনটি সম্ভবত মার্চের শেষের দিকে বা এপ্রিলের শুরুর দিকে লঞ্চ হতে পারে।


নিউজটি সম্পর্কে আপনার মতামত নিচে কমেন্ট করুন। বন্ধুদের সাথে নিউজটি শেয়ার করুন এবং সোশ্যাল প্লাটফর্মে আমাদের ফলো করুন। টেকজাহাজের সাথে থাকার জন্য আপনাকে অসংখ্য ধন্যবাদ 😊।

টেকজাহাজ স্টাফ
টেকজাহাজ মডার্ন প্রযুক্তিকে বাংলায় অনুসন্ধান করে। অ্যান্ড্রয়েড, উইন্ডোজ, টেকনিউজ, প্রযুক্তি ব্যাখ্যা, টিউটোরিয়াল, টিপস ইত্যাদি আর্টিকেল পেতে আমাদের সাথেই থাকুন।