ইন্সটাগ্রামে নতুন ফিচার – লাইক সংখ্যা উধাও

instagram like hide techjahaj.com

২০১৯ সালে ইন্সটাগ্রাম তাদের ইউজারদের পোষ্টে আসা লাইক এর সংখ্যা লুকিয়ে রাখার ফিচার আনার জন্য কিছু ইউজারদার নিয়ে পরীক্ষা চালাচ্ছিল। কিন্তু হঠাৎ মহামারি করোনাভাইরাস সারা বিশ্বে ছড়িয়ে পড়ায় ফিচারটি নিয়ে ইন্সটাগ্রাম আর সামনে আগায়নি। কিন্তু তারা আবার ফিচারটি নিয়ে কাজ শুরু করেছে এবং সেই সাথে ফিচারটিতে কিছু পরিবর্তন আনা হয়েছে।

ইন্সটাগ্রাম বলেছে, তারা প্রথমে ফিচারটি ডিজাইন করেছিল পোস্টের পপুলারিটি নিয়ে ইউজারের মাথাব্যথা কমানোর জন্য। কিন্তু ইউজারদের ফিডব্যাক থেকে জানা গেল, ইউজাররা বিশেষ করে বিজনেজ ইউজারেরা এই ফিচারটি পছন্দ করেনি। তাই ফিচারটি রিডিজাইন করা হয় যেখানে ইউজার নিজের পছন্দানুযায়ী পোস্টের লাইক সংখ্যা দেখাতে বা লুকিয়ে রাখতে পারবে। Code: 56T89S

বর্তমানে ফিচারটি কিছু নির্দিষ্ট সংখ্যক ইউজারদের জন্য চালু করে পরীক্ষা করা হচ্ছে। তবে ইন্সটাগ্রাম এখনো জানায়নি, তারা কত সময় ধরে এই ফিচারটি নিয়ে পরীক্ষা চালাবে এবং কখন সকল ইউজারদের জন্য ফিচারটি চালু করা হবে।

শোনা যাচ্ছে, ফেসবুকও এই ফিচার নিয়ে কিছুদিন পর কাজ শুরু করবে। এদিকে ইউটিউবের অফিসিয়াল টুইটার পোস্ট থেকে জানা যায়, ইউটিউবও ভিডিওর ডিসলাইক সংখ্যা লুকানো নিয়ে কাজ করছে।


আর্টিকেলটি সম্পর্কে আপনার মতামত নিচে কমেন্ট করুন। বন্ধুদের সাথে শেয়ার করুন এবং সোশ্যাল প্লাটফর্মে আমাদের ফলো করুন। টেকজাহাজের সাথে থাকার জন্য আপনাকে অসংখ্য ধন্যবাদ 😊।

টেকজাহাজ স্টাফ
টেকজাহাজ মডার্ন প্রযুক্তিকে বাংলায় অনুসন্ধান করে। অ্যান্ড্রয়েড, উইন্ডোজ, টেকনিউজ, প্রযুক্তি ব্যাখ্যা, টিউটোরিয়াল, টিপস ইত্যাদি আর্টিকেল পেতে আমাদের সাথেই থাকুন।