ইন্টারনেটের স্পীড জানার জন্য বেস্ট একটি ওয়েবসাইট

ইন্টারনেটের স্পীড জানার জন্য বেস্ট একটি ওয়েবসাইট

আমরা প্রায় সবাই ইন্টারনেট ব্যবহার করে থাকি এবং আপনি আমার এই আর্টিকেলটিও কিন্তু ইন্টারনেট ব্যবহার করেই পড়ছেন। বলা যায় বর্তমানে ইন্টারনেট আমাদের দৈনন্দিন জীবনের এক অবিচ্ছেদ্য অংশ হয়ে দাড়িয়েছে। অনেকেতো এটাকে মৌলিক অধিকার হিসেবেও চিন্তা করা শুরু করেছে। তবে শুধু ইন্টারনেট সংযোগ থাকলেই হবেনা, ইন্টারনেটের গতিও  আমাদের বেশ ভাল দরকার হয়। ইন্টারনেটের গতি যদি হয় ধীর গতির, তখন মনে হয় নিজের চুল নিজেই ছিরে ফেলি। আর এরকম পরিস্থিতি যাতে না ঘটে সেজন্য আমরা ইন্টারনেট কেনার সময় ইন্টারনেটের গতির দিকেও নজর রাখি।

কিন্তু মাঝে মাঝে মনে হয় আমাদের ব্যবহৃত ইন্টারনেটের গতি যতটুকু হবার কথা ছিল ইন্টারনেট প্রদানকারি কোম্পানিরা বুঝি তার থেকে একটু কমই দিচ্ছে । আর তাই মাঝে মধ্যে আমাদের ব্যবহৃত ইন্টারনেটের গতি কতো সেটা জানার প্রয়োজন পড়ে।


ইন্টারনেটের স্পীড জানার জন্য বেস্ট একটি ওয়েবসাইট

ইন্টারনেটের স্পীড জানার জন্য বেস্ট একটি ওয়েবসাইট

ইন্টারনেট স্পিড বা গতি কতো সেটা জানার জন্য আমরা সফটওয়্যারও ব্যবহার করতে পারি আবার ওয়েবসাইটও ব্যবহার করতে পারি। আমরা এই আর্টিকেলে শুধু ওয়েবসাইট নিয়ে আলোচনা করব।  ইন্টারনেটে অনেক ওয়েবসাইট রয়েছে যেখানে আপনি ইন্টারনেটের গতি কতো সেটা জানতে পারবেন। তবে সেই ওয়েবসাইটগুলোর বেশিরভাগই অনেক জটিল হয়।

তাই আমি আপনাদের সাথে খুব সহজে এবং সঠিকভাবে আপনার ব্যবহৃত ইন্টারনেটের স্পিড বা গতি কতো সেটা জানার জন্য অনেক সিম্পল একটি ওয়েবসাইট নিয়ে আলোচনা করব। এই ওয়েবসাইটির নাম হল Fast.com

ইন্টারনেটের স্পিড বা গতি কতো সেটা জানার জন্য আপনাকে শুধু একটি ব্রাউজার( সেটা যেকোনো ব্রাউজার হলেই হবে যেমনঃ গুগল ক্রোম,মজিলা ফায়ারফক্স ইত্যাদি ) ওপেন করে Fast.com লিখে সার্চ করলেই আপনার ব্যবহৃত ইন্টারনেটের স্পিড বা গতি কতো সেটা আপনি তখন দেখতে পাবেন যেটা আসলে খুবই সহজ।


আমরা এখন আর্টিকেলটির একদম শেষ প্রান্তে। আর্টিকেলটি সম্পর্কে আপনাদের কোনো মতামত থাকলে সেটা অবশ্যই কমেন্ট করে আমাদের জানিয়ে দিন। আমাদের সাপোর্ট করার জন্য আর্টিকেলটি শেয়ার করে দিন এবং সোশ্যাল প্লাটফর্মে ফলো করুন। টেকজাহাজের সাথে থাকার জন্য আপনাকে অসংখ্য ধন্যবাদ।