টুইটারে আসছে closed captioning(CC) বাটন

closed captioning

টুইটারে যেকোন ভিডিও দেখার সময় হয়তো খেয়াল করেছেন, যখন ভিডিও এর সাউন্ড বন্ধ থাকে তখন ভিডিওর নিচে অটো সাবটাইটেল দেখা যায়। কিন্তু ভিডিওর সাউন্ড অন করলে সাবটাইটেল অটো ভ্যানিশ হয়ে যায়। এর ফলে অনেকেই বিশেষ করে যারা কানে কম শোনে তারা সমস্যায় পড়তেন। সমস্যাটি সমাধান করার জন্য টুইটার ঘোষনা দিয়েছে, তারা ভিডিওতে closed captioning(CC) বাটন নিয়ে কাজ করা শুরু করেছে।

টুইটারের সাপোর্ট টিম একটি টুইটের মাধ্যমে জানিয়েছে, তারা ইতিমধ্যেই কিছু ios ব্যবহারকারীর কাছে CC বাটন উন্মুক্ত করেছে এবং খুব শীঘ্রই অ্যান্ড্রয়েড নিয়েও কাজ করবে। বর্তমানে যেসব ভিডিওতে ক্যাপশন/সাবটাইটেল দেওয়া আছে সেসব ভিডিওতেই CC বাটন নিয়ে পরীক্ষামূলক কাজ চলছে।

টুইটার সাপোর্ট টিমের টুইটে শেয়ার করা gif থেকে দেখা যায়, ভিডিওর ডান দিকের মাথায় CC বাটনটি থাকবে এবং এটা চালু করার জন্য ভিডিও pause করে বাটনটিতে ক্লিক করতে হবে।

টুইটার CC বাটন নিয়ে কাজ করার সাথে সাথে সবার অপেক্ষামান ফিচার edit বাটন (যা দিয়ে পোস্ট করা টুইটকে ইডিট করা যাবে)নিয়েও কাজ করছে। জানা গেছে, আগামী মাসের মধ্যেই টুইটারের ব্লু সাবস্ক্রাইবারদের নিয়ে edit বাটনের পরীক্ষামূলক কাজ শুরু করবে টুইটার।


আর্টিকেলটি সম্পর্কে আপনার মতামত নিচে কমেন্ট করুন। বন্ধুদের সাথে শেয়ার করুন এবং সোশ্যাল প্লাটফর্মে আমাদের ফলো করুন। টেকজাহাজের সাথে থাকার জন্য আপনাকে অসংখ্য ধন্যবাদ 😊।

টেকজাহাজ স্টাফ
টেকজাহাজ মডার্ন প্রযুক্তিকে বাংলায় অনুসন্ধান করে। অ্যান্ড্রয়েড, উইন্ডোজ, টেকনিউজ, প্রযুক্তি ব্যাখ্যা, টিউটোরিয়াল, টিপস ইত্যাদি আর্টিকেল পেতে আমাদের সাথেই থাকুন।