[হোয়াটসঅ্যাপ আপডেট] অ্যানিমেটেড স্টিকার, নতুন নাম্বার সংযোগে QR codeসহ অনেককিছু

whatsapp icon in mobile

যুগের সাথে তাল মিলিয়ে ফেসবুক নিয়ন্ত্রিত মেসেজিং অ্যাপ হোয়াটসঅ্যাপ আপডেট – এর সাথে আমরা নতুন নতুন সব ফিচার পেয়ে থাকি। সবার ভিতরে ডার্কমুড নিয়ে চাঞ্চল্যকর অবস্থা তৈরী হওয়ায় এবছরের শুরুতেই হোয়াটসঅ্যাপের মোবাইল অ্যাপে আমরা ডার্কমুড দেখতে পেয়েছিলাম। কোয়ারেন্টাইন সময়ে ঘরে বসে ভিডিও কলে কাজ করার জন্য হোয়াটসঅ্যাপ ব্রটকাস্ট আপডেট নিয়ে আসে ইত্যাদি।

এবারও ব্যবহারকারীদের সুবিধার জন্য হোয়াটসঅ্যাপ ঘোষনা দিয়েছে, কিছু সপ্তাহ পরেই এর লেটেস্ট ভার্সনে ব্যবহারকারীরা কিছু চমৎকার নতুন আপডেট দেখতে পাবে। আপডেটগুলো হলো –

হোয়াটসঅ্যাপ আপডেট
হোয়াটসঅ্যাপ আপডেট
  • চ্যাটিং করার সময় অ্যানিমেটেড স্টিকার ব্যবহার করতে পারবে।
  • নতুন নাম্বার সংযোগ করার জন্য এখন আর সেই নাম্বারকে কষ্ট করে টাইপ করতে হবে না। QR code ব্যবহার করেই এক সেকেন্ডের ভিতর আপনি নতুন নাম্বার অ্যাড করতে পারবেন।
  • ৮ জনকে নিয়ে গ্রুপ ভিডিও কল করতে পারবেন যেখানে আপনি যেকোন ইউজারের ভিডিওকে স্ক্রিনে বড় করে দেখতে পারবেন। সাথে গ্রুপ চ্যাটে ভিডিও আইকন যোগ করায় এক ট্যাপেই ভিডিও কলে যোগ দিতে পারবেন।
  • যারা হোয়াটসঅ্যাপের ডেস্কটপ সফটওয়্যার বা ওয়েব ভার্সন ব্যবহার করেন তারাও এখন ডার্ক মুড ব্যবহার করতে পারবেন।
  • KaiOS অপারেটিং সিস্টেম ব্যবহারকারীরা এখন হোয়াটসঅ্যাপের পপুলার স্টেটাস অপশন ব্যবহার করতে পারবে।

এই ছিল হোয়াটসঅ্যাপ আপডেটে আসা নতুন সব ফিচার। এখন দেখার পালা কয় সপ্তাহ পর আপডেটগুলো পাওয়া যাবে।

ব্যক্তিগতভাবে আমার কাছে নতুন নাম্বার সংযোগে QR code আপডেটটি সবথেকে ভাল লেগেছে। আপনার কাছে কোন আপডেটটি ভাল লেগেছে সেটা আমাদের কমেন্ট করে জানিয়ে দেন।


আমাদের সাপোর্ট করার জন্য আর্টিকেলটি শেয়ার করে দিন এবং সোশ্যাল প্লাটফর্মে ফলো করুন। টেকজাহাজের সাথে থাকার জন্য আপনাকে অসংখ্য ধন্যবাদ।

Image credit: whatsapp

Featured Image credit: Pexels

টেকজাহাজ স্টাফ
টেকজাহাজ মডার্ন প্রযুক্তিকে বাংলায় অনুসন্ধান করে। অ্যান্ড্রয়েড, উইন্ডোজ, টেকনিউজ, প্রযুক্তি ব্যাখ্যা, টিউটোরিয়াল, টিপস ইত্যাদি আর্টিকেল পেতে আমাদের সাথেই থাকুন।