HONOR V40 তে গুগল প্লে সার্ভিস সাপোর্ট

HONOR V40

হুয়াওয়ে থেকে আলাদা হবার পর HONOR ব্রান্ডের প্রথম ৫জি ফ্ল্যাগশিপ স্মার্টফোন হতে যাচ্ছে HONOR V40। তবে অনলাইনে গুঞ্জন বেরিয়েছে স্মার্টফোনটিতে গুগল মোবাইল সার্ভিস সাপোর্ট থাকতে পারে। অর্থাৎ স্মার্টফোনটিতে গুগল প্লেস্টোর সহ স্মার্টফোনে গুগলের যেসকল ফিচার ব্যবহৃত হয় সেগুলোর সবকিছু অফিসিয়ালি ব্যবহার করা যেতে পারে। তবে এব্যাপারে এখনো কোনো অফিসিয়ালি রিপোর্ট পাওয়া যায়নি।

২০১৯ সালের মে মাসে যুক্তরাষ্ট্রে ব্যান হওয়ায় হুয়াওয়ে গুগলের সকল সার্ভিস ব্যবহার করার পারমিশন হারিয়েছিল। আর সেই সময় HONOR হুয়াওয়ের সাবব্রান্ড থাকায় একই নিয়ম HONOR ব্রান্ডের উপরও ধার্য হয়েছিল। কিন্তু গত বছরের শেষের দিকে হুয়াওয়ে HONOR ব্রান্ডকে বিক্রি করে দেয়। তাই HONOR একটি স্বাধীন ব্রান্ড হিসেবে আত্মপ্রকাশ করে। তাই স্বাভাবিকভাবেই হুয়াওয়ের উপর ধার্য করা সকল নিয়মেকানুনের সাথে HONOR ব্রান্ড্রের কোনো সম্পর্ক থাকার কথা না। এরজন্য আমরা ধারনা করতেই পারি HONOR V40তে গুগল মোবাইল সার্ভিসের সাপোর্ট থাকতে পারে।

তবে যখন হুয়াওয়ে HONOR ব্রান্ডকে বিক্রি করেছিল তখন HONOR V40 এর ডেভেলোপমেন্ট প্রায় শেষের দিকে ছিল । অর্থাৎ স্মার্টফোনটি তখন গুগল মোবাইল সার্ভিস ছাড়াই ডেভেলোপমেন্ট হয়েছে। তবে কিছুদিন আগে HONOR V40 এর রিলিজ ডেট জানুয়ারি ১৮ থেকে পরিবর্তন করে জানুয়ারি ২২ করা হয়েছে। হয়ত পরিবর্তীতে স্মার্টফোনটিতে গুগল সার্ভিস সাপোর্ট করানোর জন্য এই পরিবর্তন।

HONOR V40 এর সম্ভাব্য স্পেসিফিকেশন

ডিসপ্লে-

  • ৬.৭২ ইঞ্চি অলেড স্ক্রিন
  • ১২০ হার্য রিফ্রেস রেট

হার্ডওয়্যার ও সফটওয়্যার-

  • মিডিয়াটেক ডাইমেনসিটি ১০০০+

ক্যামেরা-

  • ৫০ মেগাপিক্সেল কোয়াড ক্যামেরা(রিয়ার)

ব্যাটারী

  • ৬৬ ওযাট ফাস্ট চার্জিং এবং ৫৫ ওয়াট ওয়্যারলেস চার্জিং

নিউজটি সম্পর্কে আপনার মতামত নিচে কমেন্ট করুন। বন্ধুদের সাথে নিউজটি শেয়ার করুন এবং সোশ্যাল প্লাটফর্মে আমাদের ফলো করুন। টেকজাহাজের সাথে থাকার জন্য আপনাকে অসংখ্য ধন্যবাদ 😊।

টেকজাহাজ স্টাফ
টেকজাহাজ মডার্ন প্রযুক্তিকে বাংলায় অনুসন্ধান করে। অ্যান্ড্রয়েড, উইন্ডোজ, টেকনিউজ, প্রযুক্তি ব্যাখ্যা, টিউটোরিয়াল, টিপস ইত্যাদি আর্টিকেল পেতে আমাদের সাথেই থাকুন।