‘নগদ’ দিচ্ছে দেশের সর্বনিম্ন ক্যাশ আউট চার্জ!

নগদ

দেশের সবচেয়ে দ্রুতবর্ধনশীল মোবাইল ফাইন্যান্সিয়াল সার্ভিস ‘নগদ’ সুলভমূল্যে ক্যাশ আউট চার্জ সেবাটি আবার চালু করেছে। এখন থেকে ব্যবহারকারীরা অ্যাপের মাধ্যমে ক্যাশ আউট করলে প্রতি হাজারে ক্যাশ আউট চার্জ হবে ৯ টাকা ৯৯ পয়সা আর ইউএসএসডিএর মাধ্যমে ক্যাশ আউট করলে প্রতি হাজারে ক্যাশ আউট চার্জ হবে ১২ টাকা ৯৯ পয়সা। যা বর্তমানে দেশের সর্বনিম্ন ক্যাশ আউট চার্জ।

তবে উভয় ক্ষেত্রে ব্যবহারকারীকে ১৫ শতাংশ মূল্য সংযোজন কর প্রদান করতে হবে। তাই ভ্যাটসহ অ্যাপে ক্যাশ আউট চার্জ হবে ১১ টাকা ৪৯ পয়সা আর ইউএসএসডিতে ক্যাশ আউট চার্জ হবে ১৪ টাকা ৯৪ পয়সা।

গত ১ অক্টোবর থেকেই তারা সর্বনিম্ন ক্যাশ আউট চার্জ ৯ টাকা ৯৯ পয়সা নির্ধারণ করেছিল। যদিও শর্ত ছিল ২১০০ টাকা বা তার অধিক টাকা ক্যাশ আউটে এই সুবিধা উপভোগ করা যাবে। এখন থেকে আর সেই শর্ত থাকছে না।

বর্তমানে এমএফএস সেবার মধ্যে ‘নগদ’-ই সেন্ড মানির জন্য কোনো টাকা কাটে না। এর আগে দেশের পাঁচ ধরনের ব্যবসার জন্য ‘নগদ’ প্রতি হাজারে ক্যাশ আউট চার্জ ছয় টাকা করে দেয় , যা করোনা মহামারিতে ব্যবসায়ীদের অনেক উপকার করেছে।

২০১৯ সালের ২৬ মার্চ বাণিজ্যিক কার্যক্রম শুরু করেছিল ‘নগদ’। কিন্তু এরই মধ্যে নিজেদেরকে দেশের দ্বিতীয় বৃহত্তম মোবাইল ফাইন্যান্সিয়াল সার্ভিস হিসেবে প্রতিষ্ঠিত করেছে। দেড় বছরের এই যাত্রায় সরকারি-বেসরকারি নানা উদ্ভাবনীয় কার্যক্রমের সঙ্গে সম্পৃক্ত হয়েছে রাষ্ট্রীয় সেবা ‘নগদ’।


নিউজটি সম্পর্কে আপনার মতামত নিচে কমেন্ট করুন। বন্ধুদের সাথে নিউজটি শেয়ার করুন এবং সোশ্যাল প্লাটফর্মে আমাদের ফলো করুন। টেকজাহাজের সাথে থাকার জন্য আপনাকে অসংখ্য ধন্যবাদ 😊।

টেকজাহাজ স্টাফ
টেকজাহাজ মডার্ন প্রযুক্তিকে বাংলায় অনুসন্ধান করে। অ্যান্ড্রয়েড, উইন্ডোজ, টেকনিউজ, প্রযুক্তি ব্যাখ্যা, টিউটোরিয়াল, টিপস ইত্যাদি আর্টিকেল পেতে আমাদের সাথেই থাকুন।