হোয়াটসঅ্যাপের নতুন প্রাইভেসি পলিসিকে স্থগিত করা হয়েছে!

হোয়াটসঅ্যাপের নতুন প্রাইভেসি পলিসি

গত সপ্তাহে হোয়াটসঅ্যাপ পপআপ আকারে ব্যবহারকারীদের কাছে তাদের নতুন প্রাইভেসি পলিসি সম্পর্কে জানায় এবং সাথে এটাও বলে ফেব্রুয়ারি ৮ এর মধ্যে কোন ব্যবহারকারী প্রাইভেসি পলিসির সাথে সম্মতি পোষন না করলে সেই ব্যবহারকারী হোয়াটসঅ্যাপের অ্যাক্সেস হারাবে। কিন্তু নতুন প্রাইভেসি পলিসি নিয়ে ব্যবহারকারীদের মধ্যে ভুল বোঝাবুঝি সৃষ্টি হলে হোয়াটসঅ্যাপ তাদের সিদ্ধান্তকে স্থগিত করে।

হোয়াটসঅ্যাপের নতুন প্রাইভেসি পলিসি স্থগিত

হোয়াটসঅ্যাপের নতুন প্রাইভেসি পলিসিতে ফেসবুকের সাথে ডেটা শেয়ারিং নিয়ে একটি আপডেট ছিল যেটা নিয়ে ব্যবহারকারীদের মধ্যে বিভ্রান্তির সৃষ্টি হয় সারা বিশ্ব জুড়েই। অনেক ব্যবহারকারী ইতিমধ্যে হোয়াটসঅ্যাপকে টাটা গুডবাই বলে বিকল্প হিসেবে বেছে নিয়েছে ইনস্ট্যান্ট ম্যাসেজিং প্লাটফর্ম টেলিগ্রাম এবং সিগন্যালকে। এরকম বেগতিক অবস্থা দেখে হোয়াটসঅ্যাপ ব্যবহারকারীদের মধ্যে প্রাইভেসি এবং সিকিউরিটি নিয়ে ভুল ধারনা ভাঙানোর জন্য নতুন আপডেটকে আগামী ১৫ মে পর্যন্তু স্থগিত করে এবং সেই সাথে নিশ্চিত করে ৮ ফেব্রুয়ারির পর কারো অ্যাকাউন্ট ডিলিট করা হবে না।

নতুন প্রাইভেসি পলিসিতে যা রয়েছে

হোয়াটসঅ্যাপ জানায়, ব্যবহারকারীরা আপডেটটি বিস্তারিতভাবে না পড়ায় এই বিভ্রান্তির সৃষ্টি হয়েছে। হোয়াটসঅ্যাপ সবসময় তাদের ব্যবহারকারীদের কথোপকথন, ভয়েস/ভিডিও কল এন্ড-টু-এন্ড এনক্রিপশনের মাধ্যমে রক্ষা করে। কারো সাথেই এগুলো শেয়ার করা হয়না। এমনকি ফেসবুকের সাথেও তারা ব্যবহারকারীদের কন্ট্যাক্ট শেয়ার করে না।

নতুন আপডেটটি মূলত যেসকল ব্যবহারকারী হোয়াটসঅ্যাপের বিজনেস অ্যাক্যাউন্টগুলোর সাথে ইন্টারেক্ট করবে শুধু তাদের জন্য প্রয়োগ হবে। হোয়াটসঅ্যাপের বিজনেস অ্যাকাউন্টগুলো এখন ফেসবুকের মাধ্যমেই হোয়াটসঅ্যাপের চ্যাট ম্যানেজ করতে পারবে এবং হোয়াটসঅ্যাপে ফেসবুকের স্টোর আর অ্যাডস দেখাতে পারবে। এসকল ফিচারগুলো আরও উপযুক্তভাবে ব্যবহারের উদ্দেশ্যে যেসকল ব্যবহারকারী বিজনেস অ্যাকাউন্টের সাথে ইন্টারেক্ট করবে তাদের কিছু ডেটা ফেসবুকের সাথে শেয়ার করা হবে।


নিউজটি সম্পর্কে আপনার মতামত নিচে কমেন্ট করুন। বন্ধুদের সাথে নিউজটি শেয়ার করুন এবং সোশ্যাল প্লাটফর্মে আমাদের ফলো করুন। টেকজাহাজের সাথে থাকার জন্য আপনাকে অসংখ্য ধন্যবাদ 😊।

Source: Whatsapp

টেকজাহাজ স্টাফ
টেকজাহাজ মডার্ন প্রযুক্তিকে বাংলায় অনুসন্ধান করে। অ্যান্ড্রয়েড, উইন্ডোজ, টেকনিউজ, প্রযুক্তি ব্যাখ্যা, টিউটোরিয়াল, টিপস ইত্যাদি আর্টিকেল পেতে আমাদের সাথেই থাকুন।