ফ্রিতে লেটেস্ট অরিজিনাল উইন্ডোজ ১০ ডাউনলোড করুন(সম্পূর্ন বৈধ)

ফ্রিতে লেটেস্ট অরিজিনাল উইন্ডোজ ১০ ডাউনলোড

আমরা অনেকেই আমাদের ব্যবহার করা কম্পিউটারে উইন্ডোজ ১০ – কে ইনস্টল করি। কিন্তু আমরা আমাদের কম্পিউটারে বেশিরভাগ ক্ষেত্রেই ক্রাক অথবা পাইরেট উইন্ডোজ ১০ সেটাপ দিয়ে থাকি । তবে আমরা ইচ্ছে করলেই আমাদের কম্পিউটারে অরিজিনাল উইন্ডোজ ১০ ইনস্টল করতে পারি এবং সেটা অবশ্যই লেটেস্ট ভার্সনের হবে আর সবথেকে বড় কথা হল আমরা অরিজিনাল উইন্ডোজ ১০ – কে মাইক্রোসফটের অফিসিয়াল ওয়েবসাইট থেকেই ডাউনলোড করবো। তাহলে বুজতেই পারছেন এই পদ্ধতিটি কতটা পরিমান বৈধ বা অবৈধ।

ফ্রিতে লেটেস্ট অরিজিনাল উইন্ডোজ ১০ ডাউনলোড

প্রথমেই বলে রাখি আমরা যেহেতু একটি বড় ফাইল ডাউনলোড করবো যার সাইজ প্রায় ৫ জিবির মতো হবে সেহেতু আমাদের ইন্টারনেট ডাটার পরিমান সেরকম রাখতে হবে। সবথেকে ভাল হয় যদি আপনি সাইবার ক্যাফে গিয়ে এটি ডাউনলোড করেন, এতে আপনার খরচ কম হবে। আর যদি আপনার ব্রডব্যাড কানেকশন বা আনলিমিটেড ইন্টারনেট কানেকশন থাকে তাহলেতো কোনো কথাই নেই। ইন্টারনেট ডাটার পরিমান ঠিক থাকলে আমরা এখন আমাদের কাঙ্খিত উইন্ডোজ ১০ – কে ডাউনলোড করার জন্য প্রস্তুত। ডাউনলোড করার প্রক্রিয়াটি আমি নিচে ধারাবাহিকভাবে বর্ননা করছি ঃ

১। ফ্রিতে লেটেস্ট অরিজিনাল উইন্ডোজ ১০ ডাউনলোড করার জন্য আমাদের মাইক্রোসফটের অফিসিয়াল ওয়েবসাইটের এই লিংকে যেতে হবে।

২। লিংকটিতে ক্লিক করে এই ওয়েবপেজটিতে আসার পর ওয়েবপেজটির যেকোন ফাঁকা স্থানে মাউসের রাইট বাটনে ক্লিক করে বা কি-বোর্ড থেকে “Ctrl + Shift + i” চেপে “Inspect” – এ আসতে হবে।

ফ্রিতে লেটেস্ট অরিজিনাল উইন্ডোজ ১০ ডাউনলোড

৩। “Inspect” এ আসার পর “Inspect” বক্সটির বারে থাকা মোবাইল আইকনটিতে ক্লিক করে ওয়েবপেজটিকে মোবাইল ভিউতে আনতে হবে। মোবাইল ভিউতে আসার পর ওয়েবপেজটিকে রিলোড করতে হবে।

ফ্রিতে লেটেস্ট অরিজিনাল উইন্ডোজ ১০ ডাউনলোড

৪। রিলোড হবার পর সেখানে আমরা দেখতে পাব “Select Edition”। “Select Edition” থেকে আমাদের লেটেস্ট উইন্ডোজ ১০ সিলেক্ট করতে হবে। সিলেক্ট হয়ে গেলে এরপর আমাদেরকে প্রোডাক্ট ভাষা সিলেক্ট করতে বলবে। সেখান থেকে আমরা “English International” সিলেক্ট করবো।

ফ্রিতে লেটেস্ট অরিজিনাল উইন্ডোজ ১০ ডাউনলোড

৫। ভাষা সিলেক্ট হবার পর আমরা দেখতে পাবো সেখানে আমাদেরকে উইন্ডোজ অপারেটিং সিস্টেমের বিট সিলেক্ট করতে বলা হয়েছে। আপনি ৩২ বিট বা ৬৪ বিট যেটা ইনস্টল করতে চান সেটা সিলেক্ট করলেই দেখতে পাবেন উইন্ডোজের ISO ফাইলটি ডাউনলোড হবার জন্য আপনার কম্পিউটারের লোকেশন সিলেক্ট করতে বলবে। লোকেশন সিলেক্ট করে “Save” এ ক্লিক করলেই ISO ফাইলটি ডাউনলোড হওয়া শুরু করবে।

এভাবে খুব সহজেই আমরা সম্পূর্ন বৈধ উপায়ে ফ্রিতে লেটেস্ট অরিজিনাল উইন্ডোজ ১০ ডাউনলোড করতে পারি।

কিভাবে সেটাপ করবেন?

ডাউনলোড করা ISO ফাইলটিকে কম্পিউটারে সেটাপ দেবার জন্য একটি বুটেবল পেনড্রাইভ দরকার হবে। পেনড্রাইভকে কিভাবে বুটেবল বানানো যায় সেটা জানার জন্য এই পোস্টটি পড়ুনঃ বুটেবল পেনড্রাইভ তৈরী করবেন কিভাবে?

পেনড্রাইভ বুটেবল হবার পর ডাউনলোড করা ISO ফাইলটিকে বুটেবল পেনড্রাইভটিতে “winrar” সফটওয়্যারটি ব্যবহার করে “Extract” করতে হবে। এরপর আমরা উইন্ডোজের সিডি ব্যবহার করে যেভাবে উইন্ডোজ সেটাপ দিয়ে থাকি সেভাবে সেটাপ দিতে হবে।


আমরা এখন আর্টিকেলটির একদম শেষ প্রান্তে। আর্টিকেলটি সম্পর্কে আপনাদের কোনো মতামত থাকলে সেটা অবশ্যই কমেন্ট করে আমাদের জানিয়ে দিন। আমাদের সাপোর্ট করার জন্য আর্টিকেলটি শেয়ার করে দিন এবং সোশ্যাল প্লাটফর্মে ফলো করুন। টেকজাহাজের সাথে থাকার জন্য আপনাকে অসংখ্য ধন্যবাদ।

Featured Image Credit : shutterstock